কক্সবাজার, রোববার, ৫ মে ২০২৪

সিএসইর রিওয়ার্ড পেলো ৫০ জন অথরাইজড

দেশের অন্যতম স্টক এক্সচেঞ্জ- চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)  “প্রমোশনাল রিওয়ার্ড প্রোগ্রামেরর সার্টিফিকেট পেলো ৫০ জন অথরাইজড রিপ্রেজেন্টেটিভ। সম্প্রতি এক অনুষ্ঠানের মাধ্যমে চট্টগ্রামের প্রতিযোগিদের হাতে এই সার্টিফিকেট তুলে দেন সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে-ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট অফিসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই) এর পূর্বঘোষিত “প্রমোশনাল রিওয়ার্ড প্রোগ্রাম (এপ্রিল’১৯)” এর সার্টিফিকেট প্রদান প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এই সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে ঢাকা এবং চট্টগ্রাম ও সিলেট রিজিয়ন ভিত্তিক টার্মিনালে পাঁচটি ক্যাটাগরিতে মোট ৫০ জন অথরাইজড রিপ্রেজেন্টেটিভপকে সার্টিফিকেট প্রদান করা হয়।

পাঁচটি ক্যাটাগরি হচ্ছে যথাক্রমে- টপ টেন ভ্যালিড ওর্ডার প্ল্যাসিং টার্মিনাল, সর্বোচ্চ র্টানওভার ভিত্তিক টপ টেন টার্মিনাল, সর্বোচ্চ র্টানওভার ভিত্তিক টপ টেন ব্রাঞ্চ, পূর্ববর্তি মাসের তুলনায় অতিরিক্ত র্টানওভার ভিত্তিক টপ টেন টার্মিনাল এবং পূর্ববর্তি মাসে অসক্রিয় বা নতুন কিন্তু বর্তমানে সক্রিয় টপ টেন টার্মিনাল।

লংকাবাংলা সিকিউরিটিজ, আইসিবি সিকিউরিটিজ, বি রিচ, কবির সিকিউরিটিজ, ইসলামি ব্যাংক সিকিউরিটিজ, মোনা ফাইনাসিয়াল, মিনহার সিকিউরিটিজ, শাহজালাল ইসলামি ব্যাংক সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, প্রাইম ইসলামি সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল, এনসিসিবি সিকিউরিটিজ, আইডিএলসি সিকিউরিটিজ, গ্রীন ডেল্টা সিকিউরিটিজ, সালটা ক্যাপিটাল, ইন্টারন্যাশনাল লিজিং, এএ সিকিউরিটিজ, ভ্যানগার্ড সিকিউরিটিজসহ প্রায় ২০টি সিকিউরিটিজের ৪০ জন অথরাইজড রিপ্রেসেন্টটেটিভ (এ.আর) এবং ১০ জন ব্রাঞ্চ ম্যানেজারকে সার্টিফিকেট প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক জনাব এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ। ঢাকায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহাব্যবস্থাপক এবং সিএসই ঢাকা অফিস ইন-চার্জ জনাব মোঃ গোলাম ফারুক। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-মহাব্যবস্থাপক জনাব শাহরুজ আলম ও উপ-মহাব্যবস্থাপক জনাব নাহিদুল ইসলাম খান।

অথরাইজড রিপ্রেসেন্টটেটিভদের প্রবল আগ্রহের কারণে ভবিষ্যতে এই ধরনের প্রোগ্রাম অবারও চালু করার ব্যপারে সিএসই ব্যবস্থাপনা পর্ষদ আশাবাদ ব্যক্ত করেছে।

পাঠকের মতামত: